Skip to content

Canteen food menu with price of Universities, colleges, launches,Hajj camp

January 28, 2017

Dhaka Medical College Canteen price

এক প্লেট ভাত সাধারণ মানুষদের জন্য ১৫ টাকা আর ডাক্তাদের জন্য ৮ টাকা, ছোট মাছ সাধারণ মানুষদের জন্য ৪০ টাকা ডাক্তাদের জন্য ২০ টাকা, সব রকমের ভর্তা জনগণের জন্য ২০ টাকা ডাক্তাদের জন্য ১৫ টাকা। তবে ভাজির দাম এক রকম।

অন্যদিকে মুরগীর মাংস সাধারণ মানুষদের জন্য ৮০ টাকা ডাক্তাদের জন্য ৫০ টাকা, গরু ৬০ টাকা, ডাক্তাদের জন্য ৪০ টাকা, ডিম ২০ টাকা ডাক্তারদের জন্য ১৫ টাকা।

http://www.bd24live.com/bangla/article/84205/index.html

Hajj camp food price

haji-camp-canteen-price-2016

হজযাত্রী বলেন, ক্যান্টিনগুলোতে খাবারের দাম বেশি। এখানে প্লেটপ্রতি মুরগির গোসত ৭৫, খাসি ৭০ এবং গরুর গোসত ৮০ টাকা বিক্রি করা হচ্ছে।

http://teamreportsbd.com/archives/28679

Pricelist given with 100 gm rice with 100 gm chicken.

Dhaka – Barisal launche’s canteen charges very high rate like rice 15+chicken 100+ lentils 20+beef 120 + tea 10 taka

http://www.ittefaq.com.bd/print-edition/city/2016/12/31/165916.html

ঢাকা-বরিশালের বড় কয়েকটি লঞ্চ বাদে অধিকাংশ লঞ্চের খাবার ক্যান্টিনের মান ভালো নয়। এসব ক্যান্টিনে পরিবেশন করা হয় নিম্নমানের খাবার। কিন্তু দাম নেয়া হয় বেশি। ক্যান্টিনগুলোতে এক প্লেট মুরগির মাংস নেয়া হয় ১০০ থেকে ১৩০ টাকা, সাধারণ হোটেলে এর দাম ৬০ থেকে ৭০ টাকা। এছাড়া এক প্লেট গরুর মাংস নেয়া হয় ১২০ থেকে ১৫০ টাকা, প্রতি প্লেট ডাল নেয়া হয় ২০ থেকে ৩০ টাকা, প্রতি প্লেট ভাত ১৫ থেকে ২০ টাকা, প্রতি কাপ চা বিক্রয় করা হয় ১০ থেকে ১৫ টাকা। সব খাবারের দাম যে কোনো সাধারণ হোটেলের চেয়ে দ্বিগুণ ও তিনগুণ নেয়া হয়। খাবার পরিবেশন ও রাখা হয় অস্বাস্থ্যকর পরিবেশে। ভাত ও তরকারির মধ্যে পাওয়া যায় ময়লা। পানিসহ সকল পণ্যের দাম অনেক বেশি। ১০ টাকা মূল্যের চিপস কিনতে হয় ১৫ টাকায়।

Indian parliament cafeteria price just for comparison

http://www.anandabazar.com/national/centre-decides-to-withdraw-subsidy-on-meal-in-parliament-1.275075#

আগামী কাল থেকে সংসদ ক্যান্টিনে ভর্তুকির দিন শেষ। বাড়ছে বিভিন্ন পদের দাম। আগে যে নিরামিষ থালি মিলত মাত্র ১৮ টাকায়, তা এখন থেকে বিক্রি করা হবে ৩০ টাকায়। আমিষ থালির জন্য আগে দিতে হত ৩৩ টাকা। তা বেড়ে দাঁড়াচ্ছে ৬০ টাকায়। একই ভাবে চিকেন কারি ২৯ টাকার পরিবর্তে এখন পাওয়া যাবে ৪০ টাকায়। এই রকম ভাবে বাড়ানো হয়েছে বিভিন্ন খাবারের মূল্য

 

Dhaka University Hall’s canteen food menu with price as of 18 Nov 2016

http://bangla.samakal.net/2016/11/18/250165

কী খাওয়ানো হয় :হল ক্যান্টিনগুলোর মেন্যু একেবারে খারাপ নয়। ৫ নভেম্বর দুপুরে সূর্য সেন হলের ক্যান্টিনে গিয়ে খাবারের তালিকায় দেখা গেল, আলুভর্তা (৪ টাকা), লাউ-সবজি (৪ টাকা), পেঁপে-আলুভাজি (৪ টাকা), ভুনা খিচুড়ি স্পেশাল মুরগি (৫৫ টাকা), ভুনা খিচুড়ি হাঁসের মাংস (৫০ টাকা), ভুনা খিচুড়ি মুরগির ঝালফ্রাই (৪৫ টাকা), সিলভার কার্প মাছ+ভাত (২৫ টাকা), কাতল মাছ+ভাত (৩০ টাকা), গিলা-কলিজা+ভাত (৩০ টাকা), মুরগির ঝালফ্রাই+ভাত (৩৫ টাকা), কৈ মাছ+ভাত (৩৫ টাকা), হাঁসের মাংস+ভাত (৪০ টাকা), স্পেশাল তেলাপিয়া+ভাত (৪০ টাকা), স্পেশাল রুই মাছ+ভাত (৪৫ টাকা) ও স্পেশাল মুরগির মাংস+ভাত (৪৫ টাকা)। বেশিরভাগ হলেই খাবারের মূল্য ও মেন্যু মোটামুটি একই। – See more at: http://bangla.samakal.net/2016/11/18/250165#sthash.AVSzFbos.dpuf

 

CUET canteen’s price and menu as of Dec 2015

http://alokitocoxsbazar.com/2015/12/21/

অধিকাংশ হলের কেন্টিনে খাবারের মেন্যুতে ভাতের সঙ্গে ডিম ভাজা, মাছ, মুরগি ও গরুর গোসত প্রাধান্য পেয়ে থাকে। প্রতি পিচ মাছ, মুরগি ও গরুর গোসতের দাম ২৮-৩০ টাকা আর ডিম ভাজা ১৫-২০টাকা অথচ বাজার থেকে তাদের ডিম কিনতে হয় ৭ থেকে সাডে ৭ টাকার মধ্যে। মাছ-গোসতের পিচগুলো

এতই ছোট যে, দামের সঙ্গে এর তুলনাই করা যায় না। কিন্তু উক্ত বিশ্ববিদ্যালয় ক্যান্টিনে ব্রয়লায় ১পিচ ছোট মুরগির দাম ৬০টাকা,মাছ ৭০টাকা।যা অভিজাত হোটেল জামানের চেয়ে দ্বিগুন বেশি।এছাডা চালগুলো অত্যন্ত নিম্ন মানের; মোটা,গন্ধ ও সঙ্গে অসংখ্য পাথর।পুষ্টি বিশেষজ্ঞের মতে একজন শিক্ষার্থীর প্রতিদিন ২৫০০ কিলো ক্যালরি খাবার প্রয়োজন। কিন্তু শিক্ষার্থীরা সেই তুলনায় অনেক কম খাবার নিয়ে থাকে।

পরিসংখ্যানে দেখা যায় দৈনন্দিন গড়ে শিক্ষার্থীরা ১৪শ’ বা ১৫শ’ কিলো ক্যালরি খাবার গ্রহণ করে থাকে

Dhaka University street food details

https://www.facebook.com/UniversityOfDhakaCampus/posts/826328857469560

http://dutimz.com/?p=183

 

https://nutboltu.net/product

Software to run canteen , a savar based company’s software.

 

Jahangirnagor University Hall’s canteen price as of November 2016

http://www.eurobdnews.com/view/17780/

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত সুফিয়া কামাল হল  পাশের  হল প্রীতিলতা হলে ভাত ৪ টাকা, সবজি ৫ টাকা, মাছ ১৫ টাকা, ভাজি ৫  টাকা কিন্তুু সুফিয়া কামালে তার দাম প্রায় দ্বিগুন ভাত ৬ টাকা,  সবজি ১০ টাকা, মাছ ২০ টাকা এবং ভাজি ৮ টাকা করে নিচ্ছে।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের খাবারের দোকান ‘বটতলার’ হরেক রকমের ভর্তার কথা। প্রতিদিন প্রায় ২৫-৩০টি খাবারের দোকানে হরেক রকমের এসব সুস্বাদু ভর্তা বিক্রি করা হয়।

http://banglapage24.com/details.php?id=3272

এখানকার ভর্তা যেমন সুস্বাদু তেমনি রয়েছে স্বাস্থগুনও। প্রতি ভর্তার দাম মাত্র ৫ টাকা। ৫টাকা করে দাম দিয়ে আপনি অত্যন্ত ৩০-৩৩ প্রকারের ভর্তা খেতে পারবেন। জাবিতে শিক্ষার্থীদের প্রতিবেলা ভাতের পাতে ভর্তা না নিলে মনে হয় ভাত হজম হয় না।

 

 

baf-shaheen-english-medium-school-dhaka canteen food menu with price

http://www.online-dhaka.com/105_1204_4288_0-baf-shaheen-english-medium-school-dhaka.html

 

Advertisements

From → Education, food, Price

Leave a Comment

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: